সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেপ্তারের প্রতিবাদে নেত্রকোনায় মানববন্ধন

প্রকাশিত: ২:২৩ অপরাহ্ণ , মে ১৮, ২০২১
সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্থা ও গ্রেপ্তারের প্রতিবাদে নেত্রকোনায় মানববন্ধন

আব্দুর রহমান, নেত্রকোনা প্রতিনিধি : স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার কক্ষ থেকে কথিত গুরুত্বপূর্ণ সরকারি নথি চুরির চেষ্টা এবং মুঠোফোনে ছবি তোলার অভিযোগে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্থা , গ্রেপ্তারের প্রতিবাদ ও অবিলম্বে মুক্তির দাবিতে নেত্রকোনায় মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শহরের পৌর সভার সামনের প্রধান সড়কে নেত্রকোনা সাংবাদিক সমাজের ব্যানারে এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মামলা প্রত্যাহার, রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তি ও তাঁকে হেনস্থায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানানো হয়। মানববন্ধনে ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণিপেশার লোকজন অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, জেলা প্রেসক্লাবের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমান খান জেলা সুজনের সভাপতি শ্যামলেন্দু পালসহ অন্যরা। বক্তারা বলেন, কল্পিত অভিযোগ তুলে মন্ত্রণালয়ের কক্ষে রোজিনাকে ঘণ্টার পর ঘণ্টা আটকে রেখে সরকারি কর্মকর্তারা ফৌজদারি অপরাধ করেছেন। তাঁরা পেশাগত দায়িত্ব পালনে বাঁধা দিয়েছেন। অবিলম্বে রোজিনার মুক্তি দাবি করে ঘটনায় জড়িত সরকারি কর্মকর্তাদের দ্রæত আইনের অওতায় এনে শাস্তি দিতে হবে।এ ধরনের কর্মকান্ডের মাধ্যমে সরকারের বিরুদ্ধে সাংবাদিকদের ঠেলে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে বলে তাঁরা অভিযোগ করেন ।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক প্রতিবাদ.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailypratibad@gmail.com