রাত পোহালেই পূর্বধলায় ৯৩টি কেন্দ্রে ভোট গ্রহণ, সকল প্রস্ততি সম্পন্ন

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ , নভেম্বর ২৭, ২০২১
ইউনিয়ন পরিষদ নির্বাচন

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোনার পূর্বধলা উপজেলার ১০টি ইউনিয়নে আগামীকাল রবিবার (২৮ নভেম্বর) ইউপি নির্বাচনের জন্য ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে উপজেলা নির্বাচন অফিস সকল প্রস্ততি সম্পন্ন করেছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে. উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ধলামুলগাঁও ইউনিয়ন বাদে ১০টি ইউনিয়নের ৯৩টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। ভোটরগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে।

কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ইতোমধ্যে ৯৩জন প্রিজাইডিং অফিসার, ৬৭৪জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১৩৪৮জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। আজ শনিবার দুপুরের পর থেকেই দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসারসহ অন্যান্য কর্মকর্তাদের মাধ্যমে ভোট গ্রহনের জন্য ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ অন্যান্য সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য প্রত্যেক কেন্দ্রে ৫জন পুলিশ ও ১৭জন্য আনসার সদস্য নিয়োজিত থাকবে। এছাড়া ৪জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্র্যাট ও ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্র্যাটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবির সদস্য কর্মরত থাকবেন।

উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০জন, মেম্বার পদে ৩৮৮জন ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১২৬জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন। উপজেলার ১০ ইউনিয়নে ২লক্ষ ৪১হাজার ৮৩৯জন ভোটার রয়েছে। তার মধ্যে ১লক্ষ ২৫হাজার ৩৩৬জন পুরুষ ভোটার ও ১লক্ষ ১৬হাজার ৫০৩জন মহিলা ভোটার রয়েছে। নির্বাচনের প্রার্থীদের ব্যাপক প্রচারনা গতকাল শুক্রবার মধ্যরাত থেকে শেষ হলেও এখন তারা নীরবে প্রচারনা চালিয়ে যাচ্ছেন শেষ সমর্থন আদায়ের জন্য। আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমদ জানান, নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোট গ্রহনের জন্য সকল কেন্দ্রে ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ অন্যান্য সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে। তবে ঝুঁকি এড়াতে ২৪টি কেন্দ্রে ব্যালট পেপার ভোটগ্রহনের দিন সরবরাহ করা হবে।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক প্রতিবাদ.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailypratibad@gmail.com