পূর্বধলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ , জুন ১৮, ২০২২
ছবি: উপজেলার আগিয়া ইউনিয়নের গুচ্ছ গ্রাম

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার পূর্বধলায় বন্যা কবলিত আশ্রয়ন প্রকল্প’র ৪০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। আজ শনিবার (১৮ জুন) দুপুরে উপজেলার প্রশাসনের উদ্যোগে জারিয়া ও আগিয়া ইউনিয়নের আশ্রয়ন প্রকল্প’র পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সানোয়ার হোসেন চৌধুরী, আমিনুল ইসলাম নান্টু প্রমুখ।
জানা গেছে, টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারনে ৩টি ইউনিয়নে ২২টি গ্রাম বন্যায় প্লাবিত হয়ে পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। এতে অনেক এলাকার বাড়ী ঘর ও শিক্ষা প্রতিষ্ঠানে পানি উঠে গেছে। এসব এলাকার পানিবন্দী মানুষগুলো দুর্ভোগে পড়ছে। খাবার পাচ্ছে না গবাদি পশু ও গৃহপালিত পাখিগুলো। তাছাড়া সব্জি ফসলের ব্যপক ক্ষতি হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স জানান, উপজেলার বন্যা পরিস্থিতি দিন দিন অবনিত হচ্ছে। বন্যা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন তৎপর রয়েছে। ইতি মধ্যে বন্যা কবলিত বেশ কয়েকটি পরিবারের মাঝে ১০কেজি চাল, ১কেজি তেল, ১কেজি ডাল, ১কেজি লবণ, ১কেজি চিনি, ২ কেজি চিড়া, নুডুলস ৫০০গ্রাম, ইত্যাদি ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বন্যা পরিস্থিতি মোকাবেলায় উপজেলায় জরুরী কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমে সার্বক্ষণিক যোগাযোগ করার জন্য ০১৭০৯-০৪৮২২৮ ও ০১৭১৩-৫৭৮৯৬০ নাম্বার দেওয়া হয়েছে।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক প্রতিবাদ.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailypratibad@gmail.com