কুমিল্লায় পূজা মন্ডপে আল কোরআন অবমাননার ঘটনায় ৩ দফা দাবিতে পূর্বধলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল

প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ , অক্টোবর ১৬, ২০২১
পূর্বধলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : কুমিল্লার নানুয়া দিঘির পাড় পূজা মন্ডপে মহাগ্রন্থ আল কোরআন অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনা, তৌহিদি জনতার উপর গুলি বর্ষণের প্রতিবাদে এবং ইসলাম ধর্মকে অবজ্ঞা করায় তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানে পদত্যাগ দাবিতে নেত্রকোনার পূর্বধলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে উলামায়ে কেরাম ও তৌহিদি জনতা।

শনিবার (১৬ অক্টোবর) জোহর নামাজের পর পূর্বধলা বড় মসজিদ হতে উক্ত বিক্ষোভ মিছিলটি উপজেলার স্টেশন রোড, খাদ্য গোদাম রোড ও জামতলা বাজার প্রদক্ষিণ শেষে বড় মসজিদ মাঠে প্রতিবাদ সমাবেশ করে।

উক্ত সমাবেশে পূর্বধলা জামে মসজিদের ইমাম ও খতিব আলহাজ্ব হযরত মাও নূর মোহাম্মদ’র সভাপতিত্বে ও হামিয়া সুন্নাহ রাজপাড়া মসিজিদের ইমাম ফয়জুল্লাহ সাইফী’র সঞ্চলনায় বক্তব্য রাখেন, রাজা বাজার মাদরাসার পরিচালক মুফতী রহুল আমিন, বিশকাকুনী মাদরাসার পরিচালক মুফতি তোফাজ্জল হোসেন, কুমারখালি মাদরাসার পরিচালক মাওলানা আমিনুল হক লিমন, হোগলা মাদরাসার শিক্ষক সাইফুল্লাহ মানসুর (আলমগীর), মুফতী রেদুয়ান। অপরদিকে উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নে বাড়ীয়ল বাজারে তৌহিদি জনতার উদ্যোগে আরেকটি বিক্ষোভ মিছিল হয়েছে।

এদিকে পূর্বধলা রেলওয়ে স্টেশন চত্বরে বেলা ৩ ঘটিকায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সভাপতি আব্দুল ওয়াহ্হাব হামিদী এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা প্রধানমন্ত্রীর নিকট দাবি জানিয়ে বলেন, কুমিল্লা নানুয়া দিঘির পাড় পূজা মন্ডপে মাহগ্রন্থ আল কোরআন অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনা ও প্রতিবাদি তৌহিদি জনতার উপর গুলি বর্ষণের প্রতিবাদে এবং রাষ্ট্রধর্ম ইসলাম ও সংবিধান সম্পর্কে তথ্য সম্প্রচার প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসানের ‘অশালীন, কান্ডজ্ঞানহীন ও কুরুচিপূর্ণ’ বক্তব্যের প্রতিবাদে মন্ত্রিপরিষদ থেকে তার অপসারণ করতে হবে। পরিশেষে, ইমাম ও খতিব আলহাজ্ব হযরত মাও নূর মোহাম্মদ দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ সমাপ্ত ঘোষণা করেন।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক প্রতিবাদ.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailypratibad@gmail.com